মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাইকেলে কলকাতা থেকে ২১ তরুণ গোপালগঞ্জে

সাইকেলে কলকাতা থেকে ২১ তরুণ গোপালগঞ্জে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: ‘বাংলা কখনও হয় না ভাগ… বাংলা ভাষায় আমরা এক’ সুরে সুর মিলিয়ে ভারতের পশ্চিমবঙ্গের ২০ জনসহ ২১ সাইক্লিস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানালেন।
রোববার বিকালে কলকাতার ‘হানড্রেড মাইলস’ নামে একটি পর্যটন সংগঠন ‘ভাষাসূত্র’ কর্মসূচির ব্যানারে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানান।
পরে তারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকার পর বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন।
এরপর তারা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। সেখানে পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। সাইক্লিস্টরা বঙ্গবন্ধু সমাধি সৌধের মিউজিয়াম, পাবলিক প্লাজা, এম্ফিথিয়েটার, খোলা চত্বর, বকুলতলা চত্বর, ক্যাফেটেরিয়াসহ বিভিন্ন স্থান ঘুরে দেখেন।
হানড্রেড মাইলস পর্যটনের ব্যবস্থাপক সুদীপ্ত পাল বলেন, ভারতবর্ষ স্বাধীন করেছেন নেতাজি সুভাষ চন্দ্র বোস। বাংলাদেশ স্বাধীন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দু’দেশর স্থপতিই হচ্ছেন দুই বীর বাঙালি।
২০১৮ সালে নেতাজির আজাদ হিন্দ বাহিনী গঠনের ৭৫ বছর পূর্ণ হয়েছে। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হবে। তাই দুই নেতার প্রতি শ্রদ্ধা জানাতে আমরা সপ্তম ভাষাসূত্রর ব্যানারে ১৪ ফেব্রুয়ারি কলকাতার নেতাজি ভবন থেকে নেতাজির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সাইকেলে ২০ জনসহ আমি রওনা হই।
ওই রাতে আমরা ভারতে সুন্দর গ্রামে রাত্রিযাপন করি। পরের দিন ঘোজাডাঙ্গা-ভোমড়া বর্ডার ক্রস করে সাতক্ষীরায় অবস্থান করি। ১৬ ফেব্রুয়ারি যশোরের সাগরদাঁড়ি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের বাড়ি ঘুরে রাতে খুলনা পৌঁছে রাত কাটাই। রোববার সকালে খুলনা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দিই। রোববার বিকালে টুঙ্গিপাড়া পৌঁছাই। আমরা রাতে টুঙ্গিপাড়া থাকব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com